খ্রীষ্টিয় বিয়েতে স্বামী - স্ত্রীদের ভূমিকা কি কি?

ads20

    কোন সন্দেহ নেই বিবাহ ঈশ্বরের কাছ থেকে পরম আশীর্বাদ এক। দুর্ভাগ্যবশত অনেক খ্রিস্টান বিবাহ আনা যে আশীর্বাদ সব না অভিজ্ঞতা। অনেকেই সন্দেহ করে যে, অন্য খ্রিস্টান বিয়ের মতো তাদের বিয়ের আশীর্বাদ কেন হয় না? উত্তর সহজ। সমস্ত আশীর্বাদ যে ঈশ্বরের কাছ থেকে আসে সেগুলি হল আশীর্বাদ সহ যে দায়িত্বগুলি আছে দায়িত্ব উপেক্ষা করুন এবং আমরা blessings থেকে হারাতে হবে।

    বিবাহ একটি পুরুষ এবং একটি মহিলার মধ্যে একটি চলমান চুক্তি সম্পর্ক শুধু লিঙ্গ ভিন্ন নয়, পুরুষ ও নারী উভয়ের ব্যক্তিত্বই প্রায়ই পৃথক করে রাখে এবং সেইজন্য যেসব সুখী বিয়ে করা নিশ্চিত করার জন্য খ্রিস্টীয় বিবাহের সাথে সঙ্গতিপূর্ণ হয় সেগুলি বহন করে।

    আমাদের খৃস্টান বিয়েতে ঈশ্বরের আশীর্বাদ অনুভব করার জন্য আমাদের আমাদের দায়িত্বগুলি পালন করতে হবে। পুরুষ ও নারী উভয়ই খৃস্টান বিবাহে খেলতে তাদের ভূমিকা রয়েছে।

    প্রবাসের ভূমিকা: প্রথম এবং দীর্ঘতম ভালবাসা

    স্বামীর চূড়ান্ত (অত্যাবশ্যক, গুরুত্বপূর্ণ, সমালোচনামূলক) ভূমিকা হল যে তিনি তার স্ত্রীকে ভালোবাসেন এই ভালবাসা কোন উপায় একটি প্রেম যে বিশ্বের সাধারণভাবে হয় না এটি একটি বলিষ্ঠ ভালবাসা এটি সবসময় প্রথম স্ত্রী রাখে। স্বামীর স্বামীর মৃত্যু তিনি নিজের উপর সর্বদা তাঁর স্ত্রীকে সম্মান করার জন্য ঈশ্বরের করুণা দ্বারা চেষ্টা করেন।

    স্বামীর ভালবাসা সত্য এবং কার্যকরী হওয়ার জন্য এটি আমাদের প্রভু যীশু খ্রীষ্টের তাঁর চার্চের জন্য তাঁর প্রেমের সঙ্গে সেট করেছে উদাহরণস্বরূপ মডেল করা উচিত: “স্বামী, আপনার স্ত্রীদের ভালবাসুন  , এমনকি খ্রীষ্ট গির্জার পছন্দ, এবং নিজেকে দিয়েছেন এর জন্য (ইফিষীয় 5:২5 কেজিভি)।

    খ্রীষ্টের চার্চ ভালো লাগে হিসাবে স্বামী অবশ্যই তার স্ত্রীকে ভালবাসতে যাতে স্বামী পরিচিত হতে হবে বিভিন্ন ধরনের আছে। গ্রিক ভাষা চারটি শব্দ ব্যবহার করে যা বিভিন্ন ধরনের প্রেমের বর্ণনা দেয়:

    EROS অনুভূতির বাসনা এবং দীর্ঘকালের সাথে অনুভূতির প্রেমকে নির্দেশ করে। ফিলিয়া ফ্রেন্ডশিপকেপ্রতীকী করে। স্টোরেজ প্রভাব  কথা বলে। Agape এক্সপ্রেসস অসাধারণ ভালবাসা



    একজন খ্রিস্টান স্বামী তার স্ত্রীকে জোরালোভাবে আকাঙ্ক্ষা করার জন্য স্বাভাবিক। তার স্ত্রী তার সেরা বন্ধু হওয়া উচিত সব সময় তিনি তার স্ত্রী স্নেহ দেখাতে হবে। কিন্তু সত্যিকারের সত্যিকারের তার প্রেমের জন্য তিনি একটি Agape প্রেম সঙ্গে প্রেম করতে হবে

    যারা ভালবাসেন তাদের মধ্যে এমন একজন ব্যক্তি আছেন যিনি সত্যিকার অর্থে এই প্রেমে প্রেম করেছেন এবং সেই প্রভু যীশু খ্রীষ্টের চার্চের জন্য তাঁর প্রেম অসাধারণ। তিনি আমাদের যেভাবেই ভালবাসেন এবং আমাদের সকলের সাথে এবং সকলের সাথে তিনি ভালবাসেন। তার অসাধারণ ভালবাসা পূর্ণতা দাবি করে না, শুধুমাত্র ভালোবাসার পরিবর্তে ঈসা মসিহের ভালবাসা অনেক পাপকে আবৃত করে (1 পিটার 4: 8 আরএসভি দেখুন)।

    একটি সুখী বিবাহের জন্য স্বামী তার ভালবাসা দিয়ে তার স্ত্রীকে ভালোবাসে, যে তার সমস্ত অসিদ্ধতা জুড়ে দেয় এবং বাতিল করে দেয়। প্রেমের ব্যপারে অন্য যে স্ত্রীদের সমস্ত অসিদ্ধতাকে উপেক্ষা করে, স্বামী তার স্ত্রীকে ভালোবাসতে পছন্দ করে যা তাকে যীশু খ্রীষ্টের জন্য স্বর্গীয় পথে পরিচালিত করে।

    যিশু শুধুমাত্র চার্চের ভিত্তি নয়, তিনিও প্রধান (ইফি 2:২0)। ঈসা মসিহ চার্চ উপভোগ করে এমন এই অনন্য অবস্থানগুলি ছিল যিশুর দ্বারা অর্জন করা একটি ধারায়। তিনি চার্চের জন্য স্বতন্ত্র দেয় তিনি চার্চ জন্য তার জীবন রক্ত ​​রক্তাক্ত ছিল তিনি ক্যালভরির ক্রুশে চার্চ স্থান স্থান। অনুরূপভাবে স্বামীটি খাঁটি এবং বিবাহের মাথা হতে বোঝানো হয়। ঠিক যেমন যিশু এই অবস্থান অর্জন করেছেন, তেমনি স্বামী অবশ্যই অবশ্যই প্রয়োজন।তিনি নিজেকে দিতে হবে স্বামী অবশ্যই তার স্ত্রীকে তার উদাহরণের সাথে তার সম্পর্কের ভিতর গড়ে তুলতে পারেন যেমন খ্রীষ্ট সেট করেছেন।

    যিশুর উদাহরণ বিবেচনা করা নিম্নলিখিত লক্ষ করা হয়: যীশু স্বতঃস্ফূর্ততা প্রদান যিশু কোনও উত্তরাধিকারের স্বাক্ষর করেননি। তিনি একজন বান্ধবী তৈরি করেছিলেন তিনি তাঁর জীবন দিয়েছিলেন:  “এই মন আপনার মধ্যে থাকুক, যাঁরা খ্রীষ্ট যীশুর মধ্যে ছিলেন: ঈশ্বর রূপে, যিনি ঈশ্বরের সমান ছিলেন, তিনি ঈশ্বরের সঙ্গে সমান হতে চাইলেন না; কিন্তু তিনি কোন খ্যাতি লাভ করেন নি এবং তাঁকে গ্রহণ করেছিলেন একটি চাকর আকারে, এবং পুরুষদের অনুরূপ করা হয়েছিল: এবং একটি মানুষ হিসাবে ফ্যাশন পাওয়া যায়, তিনি নিজেকে নত, এবং ক্রুশের মৃত্যু (Phi 2 “5-8) মৃত্যুর আজ্ঞাবহ হয়ে গেল।”  

    যদিও স্বামী ও স্ত্রীর সমান হয়, কারণ তারা প্রভুর মধ্যে এক, কারণ একটি সুখী ও সম্মানিত বিয়ে নিশ্চিত করার জন্য পুরুষটি কোনও প্রতিনিধিত্বের স্বীকৃতি দেয়নি। তিনি তার স্ত্রীকে একজন সেবক হবেন তার নিজের থেকেও ভালো তার প্রয়োজন। তার প্রয়োজন PARAMOUNT। তিনি সব সময় তার চাহিদা মেটান এবং তার প্রথম রাখা হবে।

    নিঃসন্দেহে এটি একটি মহান চাহিদা এবং এটি সম্ভব ছাড়াও আরো। ঈশ্বর তাঁর সহিষ্ণুতা দ্বারা স্বামীকে এই বিষয়ে জিজ্ঞাসা করবেন না, যাহা তাঁহাকে যাহা দিবেন প্রকৃতপক্ষে ঈশ্বর যে অসম্ভব সঞ্চালন করার জন্য স্বামীকে অনুদান দেন, তার মধ্যে নিজের মধ্যেই আছে। স্বজনরাও তার চেয়েও বেশি নজর দেবে না ঈশ্বরের স্বামীর প্রতি তাঁর ভালোবাসা, তার প্রতি বিশ্বস্ত প্রদর্শনী দেখায়। আল্লাহ তাঁর মধ্যে বিশ্বাসী এবং সমস্ত ভগবানকেই প্রসবের প্রয়োজন হয় যে, তিনি তার স্ত্রীকে আঘাত করেন যে, তিনি তার স্বামীর নির্যাতনের শিকার হবেন:   “অতএব পুরুষদের উচিত তাদের স্ত্রীদেরকে নিজের দেহের সাথে প্রেম করা। তার স্ত্রীকে ভালবাসে, সে নিজেকেই ভালবাসে। কারণ কেউ কখনও নিজের দেহকে ঘৃণা করে না; (ইফিষীয় 5: ২8-30 কিলোওয়াট)। “33 তবুও প্রত্যেকে নিজের স্ত্রীকেও নিজের মত ভালবাসে (ইফিষীয় 5: 33 ক।)।”  “স্বামীগণ, আপনার স্ত্রীদের ভালবেসো এবং তাদের বিরুদ্ধে তিক্ততা কোরো না (করিন 3:19)।”

    স্বজনদের ভূমিকা: আপনার স্ত্রীকে আপনার একক হিসাবে সম্মানিত করুন

    স্বামীদের একটি স্তম্ভে তাদের স্ত্রী রাখা উচিত এর অর্থ কেবল তাদের স্ত্রীদের সম্মান ও শ্রদ্ধা করা উচিত। বিবাহ প্রায়ই ব্যর্থ হয় কারণ স্বামীরা তাদের স্ত্রীকে বিয়েতে দুর্বল বদনা হিসাবে ব্যবহার করে। স্বামী বুঝতে পারেন যে বিবাহের অলৌকিক ঘটনা একযোগে। যদিও পুরুষটি পুরুষের জন্য তৈরি করা হয়েছিল, তবে স্বামী অবশ্যই উপসংহারে আসতে পারবে যে উভয়ই বিয়ের মধ্যে ঈশ্বরের অনুগ্রহের অংশীদার। তার স্বামীকে তার ভালোবাসার প্রকাশের মধ্যে ঈশ্বরের অনুগ্রহের চেয়েও বেশি প্রয়োজন, তাই স্বামীকেও তার স্ত্রীকে তার ভালবাসার প্রকাশে ঈশ্বরের করুণা প্রয়োজন।  “7 অনুরূপভাবে, হে স্বামীগণ, তোমরা তাহাদের সহিত বাস কর; জ্ঞান লাভের জন্য, স্ত্রীকে সম্মানিত করা, দুর্বল পাত্রের মতো এবং জীবনের অনুগ্রহের উত্তরাধিকারী হিসাবে।যে আপনার প্রার্থনা বাধা না (1 পিটার 3: 7)। ” 

    যদিও ঈশ্বরের শব্দ স্পষ্ট হয় যে স্ত্রী দুর্বল বদনা (1 পিতর 3: 7) স্বামী কখনোই তার সাথে এমন আচরণ করতে পারবেন না যেমন তিনি সর্বদা তার স্ত্রী সম্মান এবং সম্মান হয়। এই ধারাবাহিকতায় আমরা বিবাহের প্রতি সম্মান দেখিয়েছি এবং এটা ভাল হবে যে আমরা শ্রদ্ধার জন্য আমরা ব্যবহৃত আদ্যক্ষরগুলি মনে করি:

    R: RESPECT (প্রতিটি অন্যান্য) 

    ই: উৎসাহব্যঞ্জক (অন্যান্য) 

    S: সার্ভে (অন্য অন্য) 

    P: প্রশংসা (অন্য অন্যান্য) 

    ই: ইথিউস (অন্য অন্যান্য) 

    সি: অসাধারণ এবং কনক (প্রত্যেকের সাথে) টি: থ্যাঙ্ক (EACH 

    অন্যান্য)।

    প্রবাসের ভূমিকা: আপনার স্ত্রীকে প্রশংসা করুন

    বেশিরভাগ মানুষ প্রশংসায় ইতিবাচক সাড়া। কখনও কখনও মানুষের ভাল থেকে ভাল তাদের আনা আমরা তাদের প্রশংসা করতে হবে। স্বামী তার স্ত্রীর সঙ্গে তার সম্পর্কের মধ্যে বিজ্ঞতার হতে হবে এবং প্রায়ই তাকে তার ভাল প্রশংসা করা উচিত তাকে প্রশংসা করা উচিত আন্তরিকতার সাথে প্রশংসিত প্রশংসার প্রশংসা প্রায়ই আরও ধার্মিক গুণাবলি নিয়ে আসবে।

    একজন বিজ্ঞ স্বামী তার স্ত্রীকে ব্যক্তিগতভাবে এবং সর্বজনীনভাবে প্রশংসা করবেন। তিনি তার রান্নার জন্য, তার ড্রেসিং, এবং তাকে তার জন্য ইত্যাদি ইত্যাদি যত্ন জন্য তার ক্রমাগত প্রশংসা করা হবে। স্বামী যে তার স্ত্রীর প্রশংসা করে তার স্ত্রী গর্ব হয়:  “তার সন্তানরা উত্থাপিত, এবং তার আশীর্বাদ কল; তার স্বামী, এবং তিনি তার praiseth (প্রো 31:28)। “

    প্রবাসের ভূমিকা: আপনার স্ত্রীকে দয়া করে

    তার বৈবাহিক সম্পর্কের সব দিক থেকে স্বামীকে অবশ্যই স্ত্রীকে সন্তুষ্ট করতে হবে। ঈশ্বর স্বামী ও স্ত্রী মধ্যে একটি যৌন ড্রাইভ যে শুধুমাত্র তারা সন্তুষ্ট হয় স্থাপন করা হয়েছে এবং সেইজন্য স্বামী তার স্ত্রী প্রতি তার প্রণয়জ্ঞাপন মধ্যে এক্সেল উচিত:  “কিন্তু তিনি বিয়ে হয় বিশ্বের জিনিষ যে জন্য যত্ন, কিভাবে তিনি তার স্ত্রীকে দয়া করে (1 করিন্থীয় 7:33 KJV)। “” স্বামীকে দয়াকরে স্ত্রী দান করুন এবং একইভাবে স্ত্রীকেও স্বামীকে (1 করিন্থীয় 7: 3 কে.জেভি) “।

     স্বামীর ভূমিকা: তার স্ত্রী থেকে ঈশ্বরের পরামর্শ গ্রহণ করুন

    স্বামীকে বুঝতে হবে যে প্রায়ই তার কাঁধে ওজন এবং তার পরিবারের জন্য প্রদান করা হয় যে বিশ্বের যত্ন দ্বারা, তিনি ঈশ্বরের সত্য শব্দ শুনতে না পারে এটা যখন তার অনিশ্চয়তার মুখোমুখি হয় তখন তাকে অবশ্যই তার স্ত্রীের বিজ্ঞ পরামর্শ শুনতে হবে। তিনি সত্য সম্পর্কে সচেতন হতে হবে যে তিনি এবং স্ত্রী উভয় যাজক (দেখুন 1 পিটার 2: 9)। উভয়ই একে অপরের পক্ষে ক্রমাগত মধ্যস্থতা করে থাকে এবং প্রায়ই প্রভু স্ত্রীর মাধ্যমে কথা বলবেন এবং তার কাছে বিজ্ঞ পরামর্শ দেবেন। ওল্ড টেস্টামেন্ট এই সত্যের বেশ কয়েকটি উদাহরণ আছে:

    বিচারক 13: 1 9 -23

    1 স্যাম ২5: 9-33

    ২ কিঃ 4: 8-10


    প্রবাসের ভূমিকা: সরবরাহকারী

    আমাদের আধুনিক দিনে স্বামী ও স্ত্রী উভয়েই কাজ করার জন্য সাধারণ, তবে আমাদের বুঝতে হবে যে স্ত্রী এবং পরিবারের জন্য প্রধান প্রদানকারী স্বামী হয়:  “কিন্তু যদি কেউ নিজের জন্য নয়, বিশেষ করে নিজের জন্য নয় ঘর, তিনি বিশ্বাস অস্বীকার করেছেন, এবং একটি অবিশ্বাসীর চেয়েও খারাপ (1 তীমথিয় 5: 8)। “


    পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

    আপনার জন্য আরো কিছু পোস্ট

    RELATED ARTICLES

      ADS