আমি কিভাবে নিশ্চিত হব যে মৃত্যুর পর আমি স্বর্গলাভ করব?

ads20

    তুমি কি নিশ্চিতভাবে জান যে তুমি শাশ্বত জীবন পেয়েছ এবং মৃত্যুর পর স্বর্গলাভ করবে ? প্রভূ তোমাকে নিশ্চিন্ত করতে চান! বাইবেলে আছে : “তোমরা যাহারা ঈশ্বরের পুত্রের নামে বিশ্বাস করিতেছ, আমি তোমাদিগকে এই সকল কথা লিখিলাম, যেন তোমরা জানিতে পার যে, তোমরা অনন্ত জীবন পাইয়াছ। 14আর তাঁহার উদ্দেশে আমরা এই সাহস প্রাপ্ত হইয়াছি যে, যদি তাঁহার ইচ্ছানুসারে কিছু যাচ্ঞা করি, তবে তিনি আমাদের যাচ্ঞা শুনেন।” (1 যোহন 5:13)৷ মনে কর তুমি এই মুহূর্তে  ঈশ্বরের সামনে দাঁড়িয়ে আছ এবং তিনি তোমাকে জিজ্ঞাসা করলেন, “আমি কেন তোমায় স্বর্গে প্রবেশ করতে দেব?” তুমি কি বলবে? তুমি হয়ত জান না কি উত্তর দেবে৷ ৷আমাদের যা জানতে হবে তা হল, ঈশ্বর আমাদের ভালোবাসেন এবং সেই পথ প্রদান করেছেন যার সাহায্যে আমরা নিশ্চিতভাবে জানতে পারি কোথায় আমরা অমরত্ব পাব৷ বাইবেলে এইভাবে বলা আছে : “কারণ ঈশ্বর জগৎকে এমন প্রেম করিলেন যে, আপনার এক জাত পুত্রকে দান করিলেন, যেন, যে কেহ তাঁহাতে বিশ্বাস করে, সে বিনষ্ট না হয়, কিন্তু অনন্ত জীবন পায়। 17কেননা ঈশ্বর জগতের বিচার করিতে পুত্রকে জগতে প্রেরণ করেন নাই, কিন্তু জগৎ যেন তাঁহার দ্বারা পরিত্রাণ পায়।” ( যোহন 3:16)৷

    সবার প্রথমে আমাদের বুঝতে হবে যে কোন্ সমস্যার জন্য আমরা স্বর্গলাভ থেকে দূরে সরে যাই৷ সমস্যাটি হল – আমাদের পাপপূর্ণ চরিত্র ঈশ্বরের সাথে আমাদের সম্পর্ক স্থাপনে বাধা দেয়৷ আমরা চরিত্রগতভাবে এবং নিজেদের ইচ্ছানুযায়ী পাপী৷ “কেননা সকলেই পাপ করিয়াছে এবং ঈশ্বরের গৌরব-বিহীন হইয়াছে- ” (রোমীয় 3:23)৷ আমরা নিজেদের রক্ষা করতে পারি না৷ “কেননা অনুগ্রহেই, বিশ্বাস দ্বারা তোমরা পরিত্রাণ পাইয়াছ; এবং ইহা তোমাদের হইতে হয় নাই, ঈশ্বরেরই দান; - তাহা কর্মের ফল নয়, যেন কেহ শ্লাঘা না করে। ” (এফেনসিয়ানস 2:8-9)৷ আমরা মৃত্যু এবং নরকলাভের যোগ্য৷ “কেননা পাপের বেতন মৃত্যু; কিন্তু ঈশ্বরের অনুগ্রহ-দান আমাদের প্রভু যীশু খ্রীষ্টেতে অনন্ত জীবন।” (রোমীয় 6:23)৷

    ঈশ্বর পবিত্র এবং তাই অবশ্যই পাপের শাস্তি দেন, যদিও তিনি আমাদের ভালোবাসেন এবং তাই আমাদের পাপ থেকে ক্ষমালাভের পথ প্রদান করেছেন৷ প্রভূ যীশু বলেন - “যীশু তাহাকে বলিলেন, আমিই পথ ও সত্য ও জীবন; আমা দিয়া না আসিলে কেহ পিতার নিকটে আইসে না। ” ( যোহন 14:6)৷ যীশু আমাদের জন্য ক্রুশবিদ্ধ হয়ে মৃত্যু বরণ করেছেন : “কারণ খ্রীষ্টও একবার পাপসমূহের জন্য দুঃখভোগ করিয়াছিলেন- সেই ধার্মিক ব্যক্তি অধার্মিকদের নিমিত্ত- যেন আমাদিগকে ঈশ্বরের নিকট লইয়া যান। তিনি মাংসে হত, কিন্তু আত্মায় জীবিত হইলেন। ” (1 পিতর 3:18)৷ যীশু মৃত্যু থেকে পুনরুজ্জীবিত হন : “সেই যীশু আমাদের অপরাধের নিমিত্ত সমর্পিত হইলেন, এবং আমাদের ধার্মিক গণনার নিমিত্ত উত্থাপিত হইলেন।” (রোমীয় 4:25)৷

    তবে এবার আসল প্রশ্নে ফিরে যাওয়া যাক - “আমি কিভাবে নিশ্চিত হব যে মৃত্যুর পর আমি স্বর্গলাভ করব?” উত্তরটি হল – তাঁহারা কহিলেন, তুমি ও তোমার পরিবার প্রভু যীশুতে বিশ্বাস কর, তাহাতে পরিত্রাণ পাইবে।  (প্ররিত 16:31)৷ “কিন্তু যত লোক তাঁহাকে গ্রহণ করিল, সেই সকলকে, যাহারা তাঁহার নামে বিশ্বাস করে তাহাদিগকে, তিনি ঈশ্বরের সন্তান হইবার ক্ষমতা দিলেন।” (যোহন 1:12)৷ তুমি বিনামূল্যে শাশ্বত জীবনের উপহার পেতে পার৷ “কেননা পাপের বেতন মৃত্যু; কিন্তু ঈশ্বরের অনুগ্রহ-দান আমাদের প্রভু যীশু খ্রীষ্টেতে অনন্ত জীবন।” (রোমীয় 6:23)৷ তুমি এখনই একটি সম্পূর্ণ এবং অর্থপূর্ণ জীবন কাটাতে পার৷ যীশু বলেছেন : “চোর আইসে, কেবল যেন চুরি, বধ ও বিনাশ করিতে পারে; আমি আসিয়াছি, যেন তাহারা জীবন পায় ও উপচয় পায়।” (যোহন  10:10)৷ তুমি প্রভূ যীশুর সাথে স্বর্গে অমরত্ব লাভ করতে পার, যা তিনি প্রতিশ্রুতি দিয়েছেন : “আর আমি যখন যাই ও তোমাদের জন্য স্থান প্রস্তুত করি, তখন পুনর্বার আসিব, এবং আমার নিকটে তোমাদিগকে লইয়া যাইব; যেন, আমি যেখানে থাকি,” (যোহন 14:3)৷

    যদি তুমি যীশু খ্রীষ্টকে তোমার মুক্তিদাতা হিসেবে গ্রহণ কর এবং ভগবানের কাছ থেকে ক্ষমা পেতে চাও, তবে এখানে দেওয়া হল একটি প্রার্থনা যা তুমি উচ্চারণ করতে পার৷ মনে রেখো শুধু এই প্রার্থনা বা অন্য কোনো প্রার্থনা উচ্চারণ করলেই তুমি মুক্তি পাবে না৷ শুধুমাত্র খ্রীষ্টে বিশ্বাস থাকলেই তুমি পাপ থেকে রক্ষা পেতে পারো৷ এই প্রার্থনা হল একটি সাধারণ পথ যার মাধ্যমে তুমি ভগবানের ওপর নিজের বিশ্বাস রাখতে পারো এবং ভগবানকে ধন্যবাদ জানাতে পারো তোমাকে মুক্তির পথ প্রদান করার জন্য৷


    “ঈশ্বর, আমি জানি যে আমি আপনার বিরুদ্ধে গিয়ে অনেক পাপ করেছি এবং শাস্তি পাওয়ার যোগ্য৷ কিন্তু আমার যে শাস্তি পাওয়া উচিত ছিল তা যীশু খ্রীষ্ট গ্রহণ করেছেন, তাই তাঁর ওপর আস্থার মাধ্যমেই আমি ক্ষমা লাভ করব৷ আমি মুক্তির জন্য আপনার ওপর বিশ্বাস রাখি৷ আপনার অপূর্ব কৃপা এবং ক্ষমাশীলতার জন্য ধন্যবাদ – যা কিনা শাশ্বত জীবনের উপহার ! আমেন !”


    পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

    আপনার জন্য আরো কিছু পোস্ট

    RELATED ARTICLES

      ADS