ইস্টার সানডে 21 এপ্রিল 2019 | ঐতিহাসিক পটভূমি এবং উদযাপন

ads20
    ইস্টার সানডে মূলত খ্রিস্টান সবচেয়ে উল্লসিত ঘটনা; 
    এটা খৃস্টান বিশ্ব মধ্যে দ্বিতীয় সবচেয়ে সুপ্রসিদ্ধ ঘটনা হিসেবে ক্যাথলিক ও অর্থডক্স গির্জা ভবন ব্যবহার করে বিপরিতে এর. মাঝে মাঝে পাসকা বা কেয়ামতের দিন বলা হচ্ছে, যখন এটি যিশু পুনরুত্থিত হওয়ার দিন ব্যবহার করা হয়, এটা যিশুর পুনরুত্থান একটি দিন ব্যবহার করা হয়, ও খ্রিস্টানরা সব তাদের সমস্ত পাপ ও অপরাধের থেকে অব্যাহতি ছিল. একটি দুঃখের চমৎকার শুক্রবার ও পবিত্র শনিবারে পর, দিন সব খ্রিস্টানদের জন্য একটি আহ্লাদিত ইভেন্ট হিসাবে চিহ্নিত আছে, খ্রিস্টান বিশ্বাসের অনুযায়ী. ইস্টার সানডে 2019 21 এপ্রিল পালিত হবে; চমৎকার শুক্রবার উনিশ এপ্রিল পালিত হইবে 2019 পশ্চিম গির্জা ভবন এই কারণে. পূর্ব গির্জা ভবন, তারিখ পশ্চিম গির্জা ভবন থেকে ভিন্ন হতে পারে. এটা তোলে থাকাকালীন আধুনিক জুলিয়ান পঞ্জিকা অনুসরণ করে পশ্চিমা গির্জা ভবন গ্রেগরিয়ান ক্যালেন্ডার উড্ডীন বছর অন্তর্ভুক্ত মেনে চলতে দেওয়া হয়. ইস্টার সানডে লম্বা সুপ্রসিদ্ধ যীশু আগের ছিল; এটা করা হয় মৌলিক পরিপ্রেক্ষিতে একটি ঐতিহাসিক রোমান উৎসব ইস্টার সানডে হিসাবে এখন পালিত. ইস্টার সানডে 21 এপ্রিল 2019 | ঐতিহাসিক পটভূমি এবং উদযাপন
    ইস্টার ইহুদি পাস ওভার ঋতু সঙ্গে সমানুপাতিক; ইস্টার সানডে পুরাতন পৌত্তলিক ড্যাফোডিল রোমানদের মাধ্যমে পালিত সিজন পড়ে. অ্যাশ বুধবার থেকে বসন্ত বা নিরামিষ ঋতু শুরু হয়, ছয় সপ্তাহ ইস্টার সানডে আগের; এটা রবিবার বাদ এবং ইস্টার রোববার শেষ হয়. ধার ঋতু অতিরিক্ত জেরুশালেমে জয়যুক্ত এন্ট্রির জন্য হেদায়েত যিশুর ঘুরে বেড়াতে বেড়াতে ট্রিপ চিহ্নিত.
    ইস্টার সানডে ঐতিহাসিক পটভূমি
    পাম রবিবার ইস্টার সপ্তাহের প্রথম দিন. মানুষ চাদর বিছিয়ে তার পদ্ধতিতে উপর তালগাছ সঙ্গে তাদের মেসিয়াহ স্বাগত. আসার পর, যীশু জুডাস প্রণালী দ্বারা বিশ্বাসঘাতকতা তাই স্বীকৃত ছিল, অবিশ্বাসীর যারা যীশু একীভূত করেছিল এবং সাহায্য করেছে মুশরিক squaddies তার কপাল চুম্বন মাধ্যমে অনেক মধ্যে যীশু চিহ্নিত. জুডাস জন্য ঘুষ ছিল 20 তার বিশ্বাসঘাতকতা জন্য একটি পুরস্কার হিসেবে রূপালী অংশ.
    সব ঘটনা রেকর্ড করা হয় 5 খ্রিষ্ট ধর্মের গসপেলের. যীশু একবার ইস্টার সপ্তাহের বুধবার বিশ্বাসঘাতকতা ছিল; কিছুক্ষণের মধ্যে, যীশু ও তাঁর শিষ্যরা মন্ডি থার্সডে তাদের চূড়ান্ত নৈশভোজ ছিল. চূড়ান্ত নৈশভোজ পর, যীশু চিত্কার পর্যন্ত রক্ত ​​ঘেমে. তিনি করুণা জন্য জিজ্ঞাসা এবং ঈশ্বরের বিশ্বাসীদের জন্য প্রার্থনা করলেন. নৈশভোজ পর, যীশু একবার infantrymen ব্যবহার করে গ্রেফতার করা হয়, পোপ আগের উপস্থাপন. অবিশ্বাসীর যেমন দোষী সাব্যস্ত হওয়ার পর, যীশু পিলাত আগের সরবরাহ করা হয়েছিল, জেরুজালেমের গভর্নর যিশুর মৃত্যুদন্ড অর্ডার, খ্রিস্টান বিশ্বাসের অনুযায়ী. পিলাত অবস্থিত বিশ্বাসঘাতক কিছুই. তিনি যীশু ক্রুশে দেবার জন্য কোন পরিকল্পনা ছিল, পোপ চাপ সঞ্চালনের অর্ডার রাজ্যপাল প্রণালী দ্বারা তা সত্ত্বেও জনসাধারণের ঘটনা.
    গভর্নরের নির্দেশে পরে, যীশু অপর দুই আসামি সহ একবার সঞ্চালনের জন্য শহরের বাইরে মাউন্ট ক্যালভারী সরিয়ে নেওয়া হয়েছে. যীশু পাহাড়ের দিকে অনুভূমিক চলতে চলতে তক্তা বহন চাপে. যীশু একবার চাবুক ছিল, থুতু ছিল, অবনমিত, ও মৃত্যুদন্ড আগে কাঁটার মুকুট পরিধান করতে বাধ্য হন. যিশুকে ক্রুশে প্রতি পথে খোলস যখন, জোসেফ পদক্ষেপ বহন তাকে সাহায্য করতে অনুমতি দেওয়া হয়েছে. যীশু মৃত্যুদণ্ড সময়ে একটি রক্তবর্ণ আলখাল্লা ধৃত করেছিলেন (গসপেল সঙ্গে সঙ্গতিপূর্ণ). ক্রুশবিদ্ধকরণ পরে, যীশু সমাধি জায়গা তিনি ইস্টার সপ্তাহের পুনরুত্থিত হওয়ার দাফন করেছে।

    ইস্টার সানডে উদযাপন

    সমগ্র খ্রিস্টান অংশগুলো মজা ইস্টার সানডে আছে. ইস্টার হবা শুরু; সমগ্র গির্জা ভবন রাতের মৃত ইস্টার সানডে একটি সূচনা হিসাবে দৈত্য মোমবাতি সঙ্গে শয়নকামরা হয়. মোমবাতি জন্য কারণ অ্যাকাউন্ট যিশুর উত্সর্গমূলক মধ্যে নিতে হয় তিনি সমগ্র বিশ্বের আপ আলো ক্রুশবিদ্ধ হয়েছিলেন. মোমবাতি পার্শ্ববর্তী অন্ধকার জ্বালান পার্থক্য; যীশু মানবতার জন্য একই করেনি. সঠিক সমারোহ অনুষ্ঠানে বারো মোমবাতি নিগমবদ্ধ, পাদরি উচ্চারণ সঙ্গে রাতের বেলা গির্জার প্রত্যেক কোণা নিয়ে যাওয়া "খ্রীষ্টের উদিত হয়,তিনি অবশ্যই উদ্গত হচ্ছে "গ্রুপ একটি একবচন ভজন সঙ্গে প্রতিক্রিয়াশীল"। "
    ইস্টারে, রবিবার, গীর্জা, এবং ঘরবাড়ি রং দিয়ে সজ্জিত করা হয়, মোমবাতি, এবং উদ্ভিদ জীবন. হোক লিলি এবং আকুলতা গাছপালা, প্রায়ই টিউলিপ একটি বিকল্প হিসেবে ব্যবহার করা হয়. আরক্ত এবং সাদা রং ইস্টার সানডে সামাজিক সমাবেশ সবচেয়ে ব্যবহৃত হয়. কিছু মানুষ ইস্টার সানডে দ্রুত তাদের ধার ঋতু সম্পূর্ণ ধ্বংস; ধার ঋতু উপবাস স্থায়ী হয় 40 একটি একক পূর্ণ আহার বা দিনে দুই লাইট খাবারের সঙ্গে দিন. খ্রিস্টানদের অনেক Fast ঠিক গুড ফ্রাইডে; কিছু ধোঁয়া থেকে বিরত, পানীয়, এবং ইস্টার সপ্তাহের মাংস.
    ইস্টার সানডে পুনরুত্থান একটি দিন হিসাবে, এটা নতুন অস্তিত্বের একটি শুরু; সেখানে একটি পাবলিক ট্যুরের আছে. ছুটি ঋতু চমৎকার শুক্রবার আরম্ভ করা হয় এবং চমৎকার সোমবার পর্যন্ত স্থায়ী হতে পারে, মার্কিন যুক্তরাষ্ট্রসহ খ্রিস্টান দেশ প্রচুর মধ্যে ইস্টার সানডে একদিন পর.
    ইস্টার ডিম এবং ইস্টার বস ইস্টার সানডে সবচেয়ে প্রিয় অক্ষর. ডিম জীবনধারা এবং পুনর্জন্মের প্রতীক; এটা যুক্তিপূর্ণ ইস্টার সানডে যিশুর পুনরুত্থান প্রাক্কালে পুনরুত্থান ও মুক্তি একজন আইটেম হিসাবে ডিম সঙ্গে পালিত হয় এর. ডিম প্রথম মেসোপটেমিয়া প্রথমদিকে খ্রিস্টান উদযাপন ব্যবহার করা হয়েছে; একে রঙ এবং তরুণদের মধ্যে বিতরণ করা হতো. এই দিন এবং বয়স, ফাউল ডিম চকলেট ডিম এইড গ্রাস ও প্লাস্টিক ডিম শিশুদের জন্য খেলতে সঙ্গে প্রতিস্থাপিত হয়. ইস্টার ডিম মূলত ইস্টার সানডে সবচেয়ে বিরক্তিকর উপস্থিতি হয়.
    ইস্টার শশ এছাড়াও ইস্টার সানডে জন্য একটি পুরানো ব্যক্তি. ক্রিসমাসের উপর স্যান্টাক্লজ মত অনেক, ইস্টার Bunny ইস্টার ডিম এবং ইস্টার বিভিন্ন উপহার বিতরণ. সেখানে হোয়াইট এ প্রতি বছর অনুষ্ঠিত একটি একচেটিয়া অনুষ্ঠান জায়গা বার্ষিক ইস্টার এগ ঘূর্ণিত হয় যুগ্ম মালিকানা এর, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট দ্বারা হোস্ট করা.

    ইস্টার সানডে উপর কি করতে?

    সেখানে ইস্টার রোববার করতে বিভিন্ন জিনিস 2019. সকাল মধ্যে গির্জা প্রথম জিনিস যান. ইস্টার প্রার্থনার আপনার অল্প বয়স্ক ছেলেমেয়ে এবং পত্নী নিন, আপনার নিজের এবং লালিত বেশী জন্য প্রার্থনা. নামাজের পর, গিয়ে একটি ইস্টার সানডে সূর্যোদয় প্রদানকারী পরিচর্যা. তরুণদের জন্য, ইস্টার ডিম শোভাকর কিট মহাপুরস্কার হবে. রোমানদের, ডিম এবং বস উর্বরতার গ্যাজেটগুলি হয়েছে; এটি একটি নতুন জীবনধারা প্রতিনিধিত্ব করে, খ্রিস্টান পুনর্জন্মের একটি প্রতীক এবং যীশু খ্রীষ্টের পুনরুত্থান যেমন গৃহীত. জগতের কিছু অংশ ইন, ইস্টার সানডে উদযাপন অংশ হিসাবে রঙ কঠিন-সিদ্ধ ডিম মানুষেরা. ইস্টার ডিম অনুসন্ধানের বাচ্চাদের জন্য সবচেয়ে ঋত খেলা; ডিম ঘরবাড়ি ও বাগানের সময়ের জন্য নিক্ষিপ্ত হয়. তরুণদের ইস্টার সকালে ইস্টার ডিম মৃগয়া মধ্যে অংশ নিতে.

    পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

    আপনার জন্য আরো কিছু পোস্ট

    RELATED ARTICLES

      ADS