আপনি কি যীশুর নামের অর্থ জানেন?

ads20

    বাইবেলে যীশুর কাছে 10 টির বেশি নাম এবং শিরোনাম আছে কিছু তার নিজের নাম, কিছু তার নামের নাম, বা ওল্ড টেস্টামেন্ট এর নবী, ভবিষ্যতে ত্রাণকর্তার নাম। প্রতিটি নামের একটি বিশেষ অর্থ আছে, যা যিশুর কিছু বৈশিষ্ট্যকে প্রশংসা করে। এখানে চার যিশুর নাম রয়েছে

    এক। যীশু:

    যীশু হলেন গ্রিক নাম এবং হিব্রু ভাষায় "যিহোশূয়" -এর জন্য এবং ওল্ড টেস্টামেন্ট "যিহোশূয়" গ্রিক ভাষায় "যীশু" হিসাবে অনুবাদ করা হয়।নাম "প্রভুর পরিত্রাণ" মানে হিসাবে ম্যাথু গসপেল 1: 21, প্রভু এর দূত বলেছেন, "তিনি পাপ থেকে তার লোকেদের সংরক্ষণ করা হবে।" সেই সময়ে ইহুদীদের মধ্যে, "যীশু" একটি সাধারণ নাম। আজকের স্প্যানিশ বা দক্ষিণ আমেরিকান মানুষ এখনও "যীশু" এর অনেক নাম ব্যবহার করে। যখন প্রভু যীশু দুনিয়াতে নেমেছিলেন, তিনি মানুষের সাধারণ নামটি ব্যবহার করেছিলেন এবং তাকে বলেছিলেন যে তিনি পরিত্রাণের জন্য জগতের কাছে এসেছিলেন।

    দুই। খ্রীষ্ট:

    "যীশু" মানুষের নাম, "খ্রীষ্ট" হল পরিচয়। ইহুদি ঐতিহ্য, "খ্রীষ্ট" (গ্রিক) "মশীহ" (হিব্রু) যে তারা এগিয়ে খুঁজছেন হয়েছে। ওল্ড টেস্টামেন্টে, মশীহ অভিষিক্ত মানে, যা রাজা বা পুরোহিত হিসাবে নবী (এছাড়াও নবী) হিসাবে ইস্রায়েলীয়দের আতর হয়। তারা ঈশ্বরের সব বান্দাদের, মানুষ উপাসনা এবং ঈশ্বরের সেবা করার জন্য নেতৃস্থানীয় যাইহোক, সেই সময়ে, মশীহ, যেগুলি ইহুদিদের দিকে তাকিয়ে ছিল, একজন রাজা ছিলেন যিনি ঈশ্বরের দ্বারা প্রতিশ্রুতি দিয়েছিলেন দায়ূদের বংশধরগণ ইহুদীদেরকে অইহুদীদের নিপীড়ন থেকে রক্ষা করতে এবং দাউদের রাজবংশের শান্তি উপভোগ করতে উৎসাহিত করবে। কিন্তু পরিত্রাণের ঈশ্বরের পরিকল্পনা, "খ্রীষ্ট" কষ্ট এবং মৃত্যু হবে, এবং তারপর রাজাদের রাজা হবেন তার দেশ বিশ্ব নয়, এবং যে কেউ তার উপর ঈমান আনে, মানুষ যেখানেই হোক না কেন, ঈশ্বরের রাজ্যে প্রবেশ করতে পারে।

    তিন, ম্যান পুত্র :

    ওল্ড টেস্টামেন্টের নবীগণ, ড্যানিয়েল এবং ইজেকিয়েল, নিজেদেরকে "মানবপুত্র" বলে ডাকতেন যে তারা কেবল নম্র ছিলেন। গসপেল রেকর্ড যীশু এছাড়াও বলেন, পৃষ্ঠের অনুরূপ পুরাতন নবী হিসাবে অনুরূপ বলেন, আসলে তারা ইতালি ইতালি হিসাবে মশীহ হতে ঈশ্বরের দ্বারা প্রেরিত হতে দাবি করে থাকে। এই সময়ে যিশুর স্বামীর "মানুষের পুত্র" ইহুদি প্রতিক্রিয়া দ্বারা এটি উপলব্ধি করা যায়। যিশু নিজেকে "মনুষ্যপুত্র" বলেছিলেন, যা ইঙ্গিত দেয় যে তার মানব প্রকৃতির 100% দিক আছে এবং তিনি মানব দেহের ত্রাণকর্তা এবং বিশ্বের অবতার।

    চার, ঈশ্বরের পুত্র :

    ওল্ড টেস্টামেন্টে, ঈশ্বর ইস্রায়েলের সন্তানদের ঈশ্বরের পুত্র বলেছিলেন, মানুষ ঈশ্বরের দ্বারা শাসিত হয়েছিল নিউ টেস্টামেন্টে, যিশুকে ঈশ্বরের পুত্র বলা হয় তিনি পিতার অস্ত্রের একমাত্র পুত্র। তিনি 100% দেবত্ব, পুত্র ও পবিত্র পিতা এবং পবিত্র আত্মা দিয়ে সত্যিকারের ঈশ্বর। তিনি শুধু ঈশ্বরের করুণা, ঈশ্বরের মুক্তির জন্যই নয়, বরং ঈশ্বরের শক্তি ও শক্তি এবং ঈশ্বরের ও ঈশ্বরের সার্বভৌমত্বের জন্য জগতের কাছে এসেছিলেন।


    পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

    আপনার জন্য আরো কিছু পোস্ট

    RELATED ARTICLES

      ADS