পরিত্রানের গল্প / চতুর্থ পর্ব

ads20
    উপাসনা প্রচার করছিল একজন অতিথি পালক , মজার মজার গল্প বলছিল , সবাই হাসছিল । লম্বা হলেও কেউ বিরক্ত বোধ করলো না , ডেভিডের চার্চ শেষে বেড়িয়ে এল তারাতারি ।একজন পালক কিভাবে বাইবেলের বাইরে এসে জাগতিক গ্ল্প বলে সময় কাটিয়ে দিল , ডেভিডের বোধগম্য হলোনা । সব কিছু কেমন যেন এলোমেলো মনে হচ্ছে ডেভিডের কাছে , কিছু চার্চে লোক যায়না গীর্জা ঘর খালি থাকে আবার হাতে গোনা কয়েকটা চার্চে প্রচুর লোক যায় , কারন শেখানে পালক প্রোস্পারেটি সুখবর প্রচার করেন । আমেরিকা , ইউরোপে আফ্রিকায় এমন এমন চার্চ আছে , হাজার হাজার লোক এক সার্ভিসে উপস্থিত হয় কারন পাষ্টর প্রোস্পারেটি সুখবর প্রচার করেন । এই কাল মন্দ , সাধু পৌল বলেছেন । আমাদের সকলের উচিত এমন মন্ডলিতে যাওয়া যেখানে বাইবেল ভিত্তিক প্রচার করা হয় ।গত সপ্তাহে সুসমাচার দেবার সময় একজন পথচারী ডেভিড কে প্রশ্ন করেছিল , আপনি কি ক্যাথলিক নাকি ব্যাপ্টিষ্ট ?না না , আমি ক্যাথলিক না ব্যাপ্টিষ্ট না ,একটু হেসে ডেভিড উত্তর দিল , আমি একজন খ্রীষ্টান সুখবর প্রচারক । পাশে সজল ছিল সেও হেসে দিয়েছিল ।মাঝে মাঝে এই রকম অদ্ভুত প্রশ্ন শোনা যায় । আজকে ছুটির দিন , সজল আর ডেভিড যাদুঘরে ঢুকে অন্যান্য দর্শনার্থিদের মত ঘুরে বেড়াতে লাগলো আর আলোচনা চালিয়ে যেতে লাগলো ।যাদুঘরে কথা বলার একটা পরিবেশ আছে তাই ডেভিড আর সজলের যাদুঘর পরিদর্শন । দাদা , অনেক কবরে পরিচয়ের জন্য লেখা থাকে স্বর্গিয় অমুক এর কবর , আমার প্রশ্ন হল স্বর্গিয় বলা হয় কেন ? যখন আমি মারা যাবো তখন আমার পরিবার কবরের পরিচয় দিতে গিয়ে বলবে , স্বর্গিয় সজল বিশ্বাস , তাইনা ? কিন্তু কিভাবে তারা বুঝবে যে আমি স্বর্গে যাবো ? ডেভিড বলল , সজল প্রথমত স্বর্গীয় শব্দ টা এখানে ঠিক হবে না , হবে স্বর্গত : আর কে স্বর্গে যাবে বা যাবে না এটা নিশ্চিত করে অন্য কেউ সার্টিফিকেট দিতে পারে না , ধরো একজন আত্মহত্যা করলো বা খারাপ জীবন যাপন করে মারা গেল , তার কবরে যদি লেখি স্বর্গত অমুক তাহলে কি ঠিক হবে ? আমি বলছি এইরকম না লেখাই ভাল , তবে বিষয় টা সেন্সেটিভ বলে অনেকে সত্য জেনেও এই বিষয় নিয়ে কথা বলেনা । কিন্তু পজিটিভ একটা বিষয় আছে সজল , ডেভিডের চোখ উজ্জ্বল হল । কি দাদা ? সজল আগ্রহ নিয়ে প্রশ্ন করল একমাত্র বিস্বাসীরাই বলতে পারে মরলে পর সে স্বর্গে যাবে , সে নিশ্চিত । খেয়াল করে দেখ সজল , যে যীশুকে জানে না তাকে যদি জিজ্ঞাসা কর , তুমি মরলে কোথায় যাবা সে বলবে আল্লাহ বা ভগবান জানে , সে নিজে জানে না ,কারন সেই নিশচয়তা পায় নি । কিন্তু আমাদের যীশু তিনি মৃত্যুকে জয় করে পুনুরুত্থিত হয়েছেন , তিনি বলেছেন, স্বর্গে তোমাদের জন্য স্থান প্রস্তুত করতে যাচ্ছি । যীশু প্রমান করেছেন তিনি মৃত্যুঞ্জয়ী ।তাই আমি জানি আমি স্বর্গে যাবো কারন আমি যীশুকে গ্রহন করেছি ।আর যে কেউ যীশুকে বিশ্বাস করে তাদের কে তিনি বলেছেন, সে অনন্ত জীবন পাবে । আচ্ছা সজল একটা প্রশ্ন তোমার কাছে , বলতো বাইবেলে কোন পদটি বলা নতুন ও পুরাতন নিয়মের মাঝে মুল পদ বলা হয়ে থাকে ? যদিওবা বাইবেলের প্রতিটি পদ অমুল্য , ঈশ্বরের মুখ নিসৃত বাক্য । আমি জানি দাদা , চলেন যাদুঘর থেকে আগে বেরোই , তারপর হাটি । রাস্তায় হাটতে হাটতে সজল বলতে লাগলো , কারণ ঈশ্বর জগৎকে এমন প্রেম করিলেন যে, আপনার এক জাত পুত্রকে দান করিলেন, যেন, যে কেহ তাঁহাতে বিশ্বাস করে, সে বিনষ্ট না হয়, কিন্তু অনন্ত জীবন পায়। বাইবেলের কোথায় পাওয়া যায় ? যোহন তিন অধ্যায় ষোল পদে । সজল বলল তুমি একশতে একশ সজল । ডেভিড সজলের প্রশংসা করলো । আচ্ছা সজল তোমাকে যদি কেউ প্রশ্ন করে , তুমি মরলে কোথায় যাবা , স্বর্গে না নরকে ? তোমার উত্তর কি ? সজল বলল , দাদা , আমি জানি আমার গন্তব্য কোথায় , স্বর্গে । ঠিক আছে , কিভাবে প্রমান দেবে যে তুমি স্বর্গে যাবে ? সজল বলল , যীশু আমাকে নরকের অনন্ত শাস্তি থেকে রক্ষা করেছেন , তিনি তার রক্ত দিয়ে আমাকে ক্রয় করছেন , তাই আমি ইস্বরের পরিবারের সদস্য । ভালোই বলেছো , এবার আরেকটা প্রশ্ন , আচ্ছা তুমি রক্ষা পেয়েছো , তুমি ওকে কিন্তু তোমার পরিবারের সকলে কি পরিত্রান প্রাপ্ত ? তোমার ধার্মিকতার কারনে তোমার পরিবার কি অনন্ত জীবন পাবে ? ডেভিড দা , আমি তো কখনো এই চিন্তা করিনি ।
    তুমি একা স্বর্গে গেলা অথচ তোমার প্রিয়জনের আত্মিক অবস্থা জান না , এটা কি স্বার্থপরতার ভিতরে পরেনা ? ঠিক আছে সজল আজ কে বাড়িতে যাও পরে এ নিয়ে আলোচনা করবো ডেভিড বিদায়ের সুরে বলল। সজল চিন্তিত মুখ নিয়ে বাড়ির দিকে রওনা দিল ...। চলবে আপনার মতামত,পরামর্শ,উপদেশ ও উৎসাহ আমাদের জন্য খুবই মূল্যবান। নিচে ই-মেইল ঠিকানায় যোগাযোগ করুন। রেভা: জেমস জীপু রায়

    পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

    আপনার জন্য আরো কিছু পোস্ট

    RELATED ARTICLES

      ADS